যখন তোমায় মনে পড়ে
- মিশকাত উজ্জ্বল - কবিতারা হাঁটে ত্রস্ত পদে ৩০-০৪-২০২৪

যখন তোমায় মনে পড়ে
কোন কাজে মন বসে না_
পাঠ-পরিক্রমা বিরস ঠেকে
অর্থহীন মনে হয় ঈশ্বরেরও উপাসনা!
কী এক অস্ফুট আওয়াজ মন্দিরের কাঁসর ঘণ্টার মতো
বুকের মধ্যে অবিরাম বাজতে থাকে ঢং... ঢং... ঢং...
মনে হয় কে যেন চলে গেছে বহুদূরে!
অতি যত্নে লালিত পোষা পাখিটির মতো
হৃদয় শূন্য করে।

যখন তোমায় মনে পড়ে
ইতস্তত বিক্ষিপ্ত তুলার মতো ভাবনাগুলো এলোমেলো উড়ে বেড়ায়
ধরিত্রীময় অমানিশা নামে, কবিতা তার ছন্দ হারায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।